ফলোআপ jjjj

 

সেই অজ্ঞাত মেয়েটি খুঁজে পেল তার পরিবারকে । আর বয়স্ক মা খুঁজে পেল তার আদরের নাড়ি ছেড়া সন্তান কে । ওয়ার্ডে এসেই মেয়েকে সনাক্ত করেই চিৎকার করে উঠে মা মেয়ে । সেই চিৎকার সন্তাঙ্কে খুঁজে পাওয়ার আনন্দের চিৎকার। অজ্ঞাত মেয়েটি তার মা কে দেখে মা বলে আর্তনাত করতে লাগলো । এই যেন এক পরিবারের মিলনের কাহিনি । মায়ের কাছে জানতে পারলাম সাবেক অজ্ঞাত মেয়েটির ( রুমা) একজন কন্যা সন্তান আছে । রুমার মানসিক সমস্যার কারনে রুমার মেয়েকে দাদির কাছে দেওয়া হয়েছে । কিন্তু বয়স্ক মা । লিকলিকে শরীর । হাঁটা চলার শক্তি নেই বললেই চলে । মনত মানেনা গরভধারনি মায়ের । তাই মেয়েকে খুঁজতে বের হয়ে যেত রাস্তা ঘাট ,অলি গলিতে । ১৪ টা দিন মেয়েকে হন্য হয়ে খুজছিল । অবশেষে মা আর বড় বোন খুঁজে পেল হারিয়ে যাওয়া একটুকরো পারিবারিক সম্পদ কে ।

মা থেকে সুনলাম আর ও কিছু কষ্টের কথা ঃ এই বয়স্ক মহিলা ৪ মেয়ে দু ছেলের মা জননী । এদের মধ্য দু মেয়ে মানসিক রোগে আক্রান্ত । দু মেয়েকে সঙ্গে করে নিয়ে মা মহসেন আউলিয়া মাজারে জাচ্ছিলেন । কিন্তু মানুষের ভিড়ে ২ মেয়েই হারিয়ে যায় ।অবশেষে একজন মেয়ের সন্ধান পেল মা । এখনো একজন মেয়ের সন্ধান পাওয়া যায় নি ।

ক্বতজ্ঞতা জ্ঞাপন ঃ সাংবাদিক শৈবাল আচারজি ( দৈনিক সমকাল ), মাহবুব ভাই ( সফটওয়্যার ইঞ্জিনিয়ার ) , সহ যারা পরিচয় শনাক্তের জন্য চেষ্টা করেছিলেন তাদের কে আমি আমার মনের অন্তর স্থল থেকে ধন্যবাদ জানাই ।
( মা কান্নারত অবস্থায় ছবি আর অজ্ঞাত মেয়েটি )