MAYE

মনে কি আছে আপনাদের এই গার্মেন্টস স্রমিক অজ্ঞাত মেয়েটির কথা ? যে গত ১ মাস যাবত হাসপাতালে মিত্তুর সাথে পাঞ্জা লড়েছিল । অজ্ঞান ছিল ১০ দিন যাবত । সেই মেয়েটি এখন অনেকটাই সুস্থ । নিজ হাতে খাবার খেতে পারে । হাঁটাচলা করতে পারে । মাথার সেলাই অংশ টুকুও এখন শুকিয়ে গিয়েছে । এখন বাড়িতে পৌঁছানোর পালা । সে বাড়িতে যাওয়ার জন্য ব্যাকুল হয়ে আছে । কিছুক্ষন পর পর কেঁদে উঠছে মেয়েটি । সকলে আল্লাহর কাছে মেয়েটির জন্য দোয়া করবেন । জাতে করে তার পরিবারের কাছে পৌঁছাতে পারি মেয়েটিকে ।সে তার নাম বলছে কুলছুমা ,বাড়ি কুতুবদিয়া ।
হাসপাতালের ডাক্তার ,আয়া সকলের প্রতি কিতজ্ঞ ,মেয়েটিকে সুস্থ করে তুলতে সহযোগিতা করার জন্য ।

প্রসঙ্গত ঃ ১.০৭.২০১৬ দুপুর ১২.৩০ মিনিটে ২৮ নং ওয়ার্ডের ,৮৪ বি নং বিছানায় ভর্তি করানো হয় মেয়েটিকে । মেয়েটির বয়স আনুমানিক ২৫ বছর ।
মেয়েটির পরনে ছিল মেরুন রঙ্গের জামা । দু পায়ে মেহেদীর আল্পনা ।তার সাথে পার্টস ব্যাগ পাওয়া গিয়েছে ।ব্যাগের ভিতর কিছু মোবাইল নাম্বার এবং আই ডি কার্ড পাওয়া যায় ।
সে চট্টগ্রাম ই পি জেড এ জেড এক্স ওয়াই আপারেলস(গার্মেন্টস ) মেনুফেকচারিং লিমিটেডে , এ চাকুরী করেন ।তার নাম জুলেখা । ফিনিসিং ডিপার্টমেন্ট ,আই ডি নং ৩২৪৬৯১।অফিস ঠিকানা সেক্টর #০৭,প্লট #০১,সি ই পি জেড,চট্টগ্রাম ।
( আগে আহত অবস্থায় এবং সুস্থ হাওয়ার পরের ছবি )।