DSC03388

অভাবের সংসার । নুন আনতে পান্তা পুরায় সংসারে ।মা মানুষের বাসায় বুয়া র কাজ করে সংসারের অর্থের যোগান দেয় । ছেলেকে মা পারিবারিক বিষয়ে বকা দিলে রাগ করে বাহির হয়ে যায় তার আদরের সন্তান । মায়ের মন বলে কথা ।মায়ের মন বুজছে না । বুড়া মা ৬ দিন সন্তাঙ্কে সম্ভাব্য জায়গায় হন্য হয়ে খুঁজে বেড়াচ্ছে ।সন্তানকে খুঁজতে সকালে বাহির হত রাতে খুজে না পাওয়ার হতাশা নিয়ে বাসায় ফিরত গর্ভধারিণী মা । সেই সন্তান অজ্ঞাত হয়ে যে হাসপাতালের ফ্লোরে পরে আছে তা কে বা জানত । তেমন এক যুবক। হাসপাতালের ২৮ নং ওয়ার্ডে ২৬.০৬.২০১৬ তারিখ মাথায় গুরুতর আঘাত পেয়ে ভর্তি আছে ।এখন মোটামুটি কথা বলতে পারছে ।বলতে পেরেছে তার বারির ঠিকানা ।সে পেশায় দিন মজুর ।তার নাম আজিম ,বাসাঃ নাসিরাবাদ গার্লস কলেজ সংলগ্ন সোবহান মিয়াঁর ভাড়া ঘর ।

তার দেওয়া তথ্য মত সুরু হল পরিবারকে খুঁজে পাওয়ার অভিজান । অনেক কষ্টে খুঁজে নিলাম তার বাসা । সর্ব প্রথম দেখা হল তার স্ত্রী র সাথে । জিজ্ঞাস করলাম আজিম কে কি আপনারা চিনেন? প্রথম উত্তর দিতে অনেকটা ভয় পেল । অনেক কিছু ভেবে বলল উনি আমার স্বামী । ৬ দিন আগে বাড়ি থেকে রাগ করে বাহির হয়ে যায় । অবশেষে আমার ক্যামেরায় তুলা ছবি দেখালাম । ছবি দেখে চিনতে পারে সেটা তার প্রানের স্বামী ,আর মা দেখল হারিয়ে যাওয়া সন্তান কে । সাথে সাথে মা অজ্ঞান হয়ে লুটিয়ে পরল মাটিতে ।আর স্ত্রী হতবম্ব হয়ে নিচে বসে পরল । তার পরিবার এখন পথে আছে ।অল্প কিছুক্ষনের মধ্য হাসপাতালে পৌঁছবে ইন্সাল্লাহ ।
এভাবেই খুঁজে পাক হারিয়ে যাওয়া সজনকে ।আর আপনারা সকলে আমার জন্য দোআ করবেন ।আল্লাহ জেন আমাকে মানুষের পাঁশে থেকে কাজ করার সেই তৌফীক দেয় ।আমিন