উন্নত দেশে ডাক্তার,নার্সদের কথাই রুগী ৫০ ভাগ সুস্থ হয়ে উঠে।কিন্তু আমাদের দেশে বিশেষ করে সরকারি হাস্পাতাল গুলুতে রুগীর প্রতি নার্স,ডাক্তারদের অবহেলার অভিযোগ ৯০ ভাগ।তাই আমার নিজস্ব মতামত প্রকাশ করলাম।সরকারের উচিৎ হাসপাতালে রুগীকে যাদের দারা সেবা পৌঁছে দিবে সর্ব প্রথম তাদের মানসিকতা পরিবর্তন করতে হবে।আর তা করতে হবে গোঁড়া থেকে।যেমন নার্সিং ইন্সিটিউট টে ম্যাডিটেশন কোর্স চালু করতে হবে।যার দারা শিক্ষারথি নার্সরা মানসিকতা পরিবর্তন করতে সক্ষম হবে বলে আমার মনে হই।এবং ভিডিও ডকুমেন্টরি দেখাতে পারে।এই ডকুমেন্টরিতে হাসপাতালে কোন কোন ক্ষেত্রে রুগীর অবহেলা হই,এবং অবহেলার রুগির মিত্তু, সহ একটু নার্সের এবং ডাক্তারের সহযোগিতাই একজন অসহাই রুগীর জীবন ফিরে পেতে পারে।এমন ডকুমেন্টরই তৈরি করতে পারে।যাতে করে এই ডকুমেন্টরই প্রতিটি নার্স এবং ডাক্তারের বিবেক এ দাগ কাটে ।এতে করে চিকিৎসা সেবা আরও এগিয়ে জাবে।পুরন হবে সরকারে উদ্দেশ্য ।
(এই স্ট্যাটাস এর মতামত দিবেন,আপনার একটি সুন্দর মতামত আমার চিন্তা ভাবনাকে আর ও এগিয়ে নিতে সহযোগিতা করবে ।

2 Thoughts on “মেডিকেলে শুধু বড় বড় বাজেট ঘোষণা করলেই চলবে না,দরকার ডাক্তার এবং নার্সের মানসিকতার পরিবর্তনের কোর্স চালু করা।”

  • বাংলাদেশের প্রতিটি সরকারী বেসরকারী বড় ডাক্তার ও নার্সদের আপনার কাছ থেকে শিক্ষা নেওয়ার দরকার। তাদের মধ্যে অনেকের মনমানুষিকতা একেবারে কুকুরের মতন। ভাই আপনার কন্ট্রাক্ট নম্বরটা দিবেন। আমিও আপনাকে সাহায্য করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *